বুইড়া দালাল
- এস. মেহেদী হাসান - ছড়াছড়ি ২৮-০৪-২০২৪

পুরান ব্যবসায় মন্দা চরম,
লাভের অংক কম!
তাই খুলেছে নতুন ব্যবসা,
দালালি ডট কম!

কলাম লিখে বগল বাজায়,
বুইড়া দালাল ঐ!
সময় বুঝে কোল পাল্টিয়ে,
নতুন কোলে শোয়!

ইতিহাসের ঘুণপোকা সব,
নামের আগে স্যার!
সাদা গোঁফে কলপ লাগায়,
সাজছে গোপাল ভাড়!

বুদ্ধিজীবীর তকমা গায়ে,
দালালী তার পেশা!
মাঝে মাঝে করেন বাবু,
লাল পানিতে নেশা!

বয়স গেছে তবু সাহেব,
লুচ্চামিতে পাকা!
ছাত্রী নিয়ে নৃত্য করেন,
নাইট ক্লাব ঢাকা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।